……কিছু এলোমেলো কথা……
স্বাগতম

আমার ব্লগে আপনাকে স্বাগতম। এটিই আমার প্রথম বাংলা ব্লগ,আমি এখানে আপনাদের জন্য কিছু তথ্য শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে আর এখানে সবকিছুই ফ্রী।আমার ব্লগ আমার নিজস্ব চিন্তা আর মন্তব্যের বহিঃপ্রকাশ, তাই আমার কোন মন্তব্য যদি আপনাকে দুঃখ দিয়ে থাকে তাহলে আমি এর জন্য দুঃখিত। আর আমার যে মন্তব্যের জন্য আপনি দুঃখ পেয়েছেন বা আমার কোন পোস্ট সর্ম্পকে আপানার কোন মতামত থাকলে তা আমাকে জানাবেন। আশা করি আমার ব্লগটি আপনার উপকারে আসবে, ধন্যবাদ। ইফতেখার আলম

শিরোনামহীন এক গল্প!!

কাজী আলী নূর ভাইয়ের মুখে হাসি দেখে অন্যরকম ভাল লাগল,
: কি ভাই দুর্বল লাগছে নাকি??
-না তেমন না
:হাসছেন কেন??
-না ভাল লাগছে রক্ত দিয়ে,
:আচ্ছা চলেন,একটা স্যালাইন খান কিছুটা দুর্বলতা কাটবে,
সাভারে আহতদের জন্য রক্ত ডোনেট করার পর তার মুখখানা জ্বলছে!!
বের হয়ে সামনে দাড়ালাম হঠাৎ দেখলাম অনেক পুলিশ কাহিনী কি?? কেউ কেউ বলছে নেত্রী আসছে,উৎসুক চোখে এদিক ওদিক দেখলাম,
অনেক নিরাপত্তা নিয়ে আসছেন বিরোধীদলীয় নেত্রী,গেলাম একটু কাছে যা শোনলাম আমি তো অবাক!!
তিনি ব্লাড ডোনেট করতে এসেছেন শুধুমাত্র তাই নয় ব্লাড ডোনেটও করেছেন এখন সিরিয়ালি চলছে পরবর্তী নেতা কর্মীদের ব্লাড ডোনেশন,দেখলাম বিরোধীদলের সাধারণ সম্পাদক আর ভারপ্রাপ্ত মহসচিবকে,অবাক হয়ে কিছুক্ষন দাড়িয়ে থাকলাম,চলছে রক্তদান কর্মসূচি,রক্ত দিয়ে বের হলেন বিরোধীদলীয় নেত্রী,
আবার বিশাল গাড়ি বহর,কাহিনী কি!!
নামলেন প্রধানমন্ত্রী হাস্যেজ্জল মুখে এগিয়ে গেলেন,পিছনে মন্ত্রীমহোদয়গণ অনেক একটিভভাবে দাড়িয়ে আছেন,বিরোধীদলীয় নেত্রীর সাথে কথা বলছেন প্রধানমন্ত্রী,আমি আর কাজী ভাই মুখ চাওয়া চাওয়ি করছি তাদের কথা শুনে আরও অবাক!!

প্রধানমন্ত্রীঃ কেমন আছেন?
বিরোধীদলীয় নেত্রীঃ ভাল আছি, আপনি কেমন আছেন?
প্রধানমন্ত্রীঃ ভাল আছি, রক্ত দিয়েছেন??
বিরোধীদলীয় নেত্রীঃ হ্যা,ভাল লাগছে রক্ত দিয়ে।
প্রধানমন্ত্রীঃ অনেক ধন্যবাদ আপনাকে দেশের এই সময়ে এই পরিস্থিতে একসাথে কাজ করার জন্য।
বিরোধীদলীয় নেত্রীঃ আপনাকেও ধন্যবাদ এখানে এসে মানুষের পাশে দাড়ানোর জন্য।
প্রধানমন্ত্রীঃ না এটা তো করাই উচিৎ আমাদের,আর আপনাদের দাবির কথা আমরা চিন্তা করেছি খুব দ্রুত তা পূরণ হবে এই দেশ আমাদের আর আমরাই তো একসাথে কাজ করব।
বিরোধীদলীয় নেত্রীঃ অসংখ্য ধন্যবাদ আপনাকে,আমারও একইসাথে কাজ করব।

আর কতক্ষন ঘুমাবা!! বেলা হয়ে আসছে!! উঠ ঘুম থেকে,আম্মার ডাকে ঘুম ভেঙ্গে গেল,ও আচ্ছা স্বপ্ন দেখছিলাম,সাভারের উদ্ধার অভিযান দেখতে দেখতে গুমিয়ে পড়েছিলাম,ভাল লাগল কত সুন্দর স্বপ্ন আরও ভাল লাগত যদি এটা সত্যি হত!!
স্বপ্ন যতটা সুন্দর তার চেয়ে আরও বেশী সুন্দর সেটা বাস্তব হয়ে গেলে।

(পুনশ্চঃ লেখাটি কোন রাজনৈতিক দলকে হেয় বা বিশেষ কাউকে হেয় প্রতিপন্ন করে লেখা হয়নি,যারা সারাক্ষণ দেশের ভাল না বুঝে নিজের রাজনৈতিক দলের স্বার্থ নিয়ে চিল্লাফাল্লা করেন তাদের প্রতি অনুরোধ রইল এই লেখাটা কোন রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে না দেখার জন্য, ধন্যবাদ)