……কিছু এলোমেলো কথা……
স্বাগতম

আমার ব্লগে আপনাকে স্বাগতম। এটিই আমার প্রথম বাংলা ব্লগ,আমি এখানে আপনাদের জন্য কিছু তথ্য শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে আর এখানে সবকিছুই ফ্রী।আমার ব্লগ আমার নিজস্ব চিন্তা আর মন্তব্যের বহিঃপ্রকাশ, তাই আমার কোন মন্তব্য যদি আপনাকে দুঃখ দিয়ে থাকে তাহলে আমি এর জন্য দুঃখিত। আর আমার যে মন্তব্যের জন্য আপনি দুঃখ পেয়েছেন বা আমার কোন পোস্ট সর্ম্পকে আপানার কোন মতামত থাকলে তা আমাকে জানাবেন। আশা করি আমার ব্লগটি আপনার উপকারে আসবে, ধন্যবাদ। ইফতেখার আলম

আপনার মোবাইলের ৩টি অজানা সুবিধা

অনেক জরুরী ক্ষেত্রে মোবাইল আমাদের রক্ষা করে। এমনকি আমাদের জীবন রক্ষার্থেও কাজে লাগতে পারে আমাদের মোবাইল।দেখে নিন আপনি আপনার মোবাইল সম্পর্কে নিচের ব্যাপারগুলো জানেন কিনা:-

(১) জরুরী অবস্থা (ইমার্জেন্সী): আন্তর্জাতিক মোবাইল ইমার্জেন্সী নম্বর হচ্ছে ১১২। যদি আপনি নিজেকে এমন স্থাণে পান যেখানে আপনার মোবাইল কভারেজ বা নেটওয়ার্ক অঞ্চলের মধ্যে পড়ে না, শুধু ১১২ ডায়াল করুন। আপনার মোবাইলই খুঁজে নেবে সবচেয়ে নিকটবর্তী নেটওয়ার্ক যেটির দ্বারা আপনি ইমার্জেন্সী সাহায্য পেতে পারেন।

(২) গাড়ির চাবি ভেতরে ফেলে এসেছেন?: আপনার গাড়ির কি রিমোট কীলেস এন্ট্রী আছে? যদি আপনি আপনার গাড়ির চাবি ভেতরে ফেলে আসেন এবং স্পেয়ার চাবি ঘরে থাকে ও ঘরে যদি কেউ থেকে থাকে, তাহলে সেই ব্যক্তিকে আপনার মোবাইল দ্বারা তার মোবাইলে কল করুন। আপনার মোবাইলকে আপনার গাড়ির দরজা থেকে ১ ফুট দূরে রাখুন এবং ঘরের ব্যক্তিটিকে আনলক বাটনে প্রেস করতে বলুন এমনভাবে যাতে মোবাইলের নিকটে থাকে। আপনার গাড়ি আনলক হয়ে যাবে। তাই, আপনি যত দূরেই থাকুন, আপনার স্পেয়ার চাবি যত দূরেই থাকুক না কেন, মোবাইলের এই প্রযুক্তি দ্বারা আপনার অনেক সময় বাঁচবে।

(৩) চুরি হওয়া মোবাইলকে কিভাবে নিষ্ক্রিয় করবেন?: আপনার মোবাইলের সিরিয়াল নম্বর চেক করতে কীপ্যাডে টাইপ করুন *#০৬#। একটি ১৫ সংখ্যার কোড আসবে। এই নম্বরটি আপনার মোবাইলের নিজস্ব পরিচয়। এটি লিখে কোনো নিরাপদ স্থানে রাখুন। যদি আপনার মোবাইল চুরি হয়ে যায়, আপনার মোবাইল সার্ভিস প্রোভাইডারকে কল করে এই কোডটি দিন। তারা তখন আপনার হ্যান্ডসেটটি ব্লক করতে সক্ষম হবে। সুতরাং চোর যদি আপনার সিম কার্ড বদলায়ও, আপনার মোবাইল অব্যবহারযোগ্য হয়ে পড়বে। আপনি হয়ত আপনার মোবাইল আর ফেরত পাবেন না, কিন্তু আপনি এ ব্যাপারে নিশ্চিত হবেন যেই আপনার মোবাইল চুরি করেছে সেও এটি আর ব্যবহার করতে পারবে না। এভাবে যদি সবাই চলে, তাহলে কেউই কারো মোবাইল আর চুরি করবে না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.